ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে কিভাবে সর্বোচ্চ ডিসকাউন্টে পন্য কিনবেন?

বন্ধুরা, কথামতো আজকে হাজির হলাম ব্লাক ফ্রাইডে এর বিভিন্ন ডিসকাউন্টের খবর নিয়ে। কারন অনেকেই সাড়া বছর এইদিনটির জন্য অপেক্ষা করে থাকে। প্রথমত, আপনাকে জানতে হবে ব্লাক ফ্রাইডে কি?

(এই পেজটি সেভ কিংবা বুকমার্ক করে রাখুন। ২৩ তারিখ আবার ভিজিট করুন সকল আপডেট লিংক ও কূপন কোড পাওয়ার জন্য। কারন কিছু কিছু ওয়েবসাইট এখনো তাদের অফার ঘোষনা দেয়নি। )

ব্ল্যাক ফ্রাইডে কিঃ

ব্লাক ফ্রাইডে হলো সহজ কথায় শপিং হলিডে। থ্যাংকস্ গিভিং ডে উপলক্ষে এই দিন ব্যাপক কেনাকাটা হয় বলে নভেম্বর মাসের সর্বশেষ শুক্রবারের এই দিনটিকে ব্লাক ফ্রাইডে নামে ঘোষনা দেওয়া হয়। এই দিন বছরের সর্বোচ্চ কেনাকাটা হয়ে থাকে এবং বিভিন্ন পন্যের উপর ব্যাপকহারে ডিসকাউন্ট দেওয়া হয়ে থাকে। তাই ব্লাক ফ্রাইডে উপলক্ষে অনেকে বছরের সকল কেনাকাটা করে রাখে যদি সম্ভব হয়। বিশেষ করে অনলাইন সাবক্রিপশনগুলি এই দিন কেনাই উত্তম। বলে রাখা ভালো যে, বছরে মাত্র একবারই এই ব্লাক ফ্রাইডে হয়ে থাকে।

পণ্য কিনতে কি কি লাগেঃ

এর আগেই আমি ঘোষনা দিয়েছিলাম যে, আপনারা যেনো আপনাদের ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ডে পর্যাপ্ত ডলার লোড দিয়ে রাখেন। কারন আমাদের লোকাল ব্যাংকের কার্ড ইন্টারন্যাশনালি সাপোর্ট করে না। তাই আপনাকে পেওনিয়ার কার্ড কিংবা নেটেলার ভার্চুয়াল কার্ড কিংবা অন্যান্য যেকোন কার্ডে ডলার থাকা লাগবে। দেশিয় কিছু ক্রেডিট কার্ড দিয়েও সম্ভব তবে তার জন্য পাসপোর্ট এসডোর্স সহ ব্যাপক ঝামেলা পোহাতে হয়। তাই পেওনিয়ার ই বেষ্ট। পাইজা কার্ড দিয়েও হয়তো আপনি কিনতে পারবেন। তাছাড়া আপনি যেখান থেকে কিনবেন সে ওয়েবসাইট যদি অন্য কোন পেমেন্ট অপশন দিয়ে থাকে তাহলে আপনি পেপাল কিংবা বিকাশের মাধ্যমেও কিনতে পারবেন। তবে তা আগে দেখে নিতে হবে যে তারা কোন কোন পেমেন্ট অপশন সাপোর্ট করে।

কি কি কিনতে পারেন এই ব্লাক ফ্রাইডে উপলক্ষেঃ

ডোমেইন ও হোষ্টিং: আপনি যদি আপনার নিজের প্রয়োজনে কিংবা আপনার ব্যবসার প্রয়োজনে ডোমেইন হোষ্টিং কিনতে চান তাহলে আপনি অত্যন্ত সুলভ মুল্যে কিনতে পারবেন। এই সকল ভার্চুয়াল প্রোডাক্টের উপর ৭৫% ও এমনকি ৯০% পর্যন্ত মূল্যছাড় দেওয়া হয়। তাই একেবারে ৩ বছরের জন্য কিনে নিলে যথেষ্ট ভােলো হয়। আমি নিজেও এই সুযোগ মিস করি না। তো চলুন দেখা যাক কোন কোন কোম্পানী থেকে আপনি ডোমেইন হোষ্টিং কিনবেন।

*** অনেক কোম্পানী রয়েছে, তবে আমি শুধু সে সকল নামই জানাবে যা আমি রিকমেন্ড করি ও আমি ভালো মনে করি।

Hostgator: হোষ্টগেটর হলো আমার সবচেয়ে পছন্দের হোষ্টিং সার্ভিস। গত ২ বছর আগে একসাথে ৩ বছরের জন্য নিয়ে রেখেছিলাম। এখনো তাই চলছে। বিন্দুমাত্র সমস্যা অনুভব করিনি। ব্লাক ফ্রাইডের দিন আপনি ৭৫% পর্যন্ত ডিসকাউন্টে কিনতে পারবেন। তার জন্য আপনাকে ঐ দিনই এ পেজটি চেক করতে হবে। কারন আগে আগে কূপন লিংক দেওয়া সম্ভব নয়। একসাথে সর্বোচ্চ তিন বছরের জন্য কিরে রাখতে পারবেন।
Click to Buy Hostgator Hosting and Domain Now

Namecheap: নিমচিপ হলো ডোমেইন নেম রেজিষ্ট্রেশনের জন্য অত্যন্ত জনপ্রিয় একটি কোম্পানী। তাদের ও হোষ্টিং কোম্পানী রয়েছে। তবে আমি শুধু তাদের ডোমেইন সার্ভিসটিই ব্যবহার করি। তাদের একটি সমস্যা হলো যে, আপনি চাইলে ডিসকাউন্টে ১ বছরের বেশি কিনতে পারবেন না।
Buy Namecheap Hosting Now

Bluehost: এটিও আরো একটি জনপ্রিয় হোষ্টিং কোম্পানী। আপনি এখান থেকেও ডিসকাউন্টে হোষ্টিং কিনতে পারেন। নিচের লিংকে ক্লিক করে কিনতে পারেন। কূপন কোড পরে আপডেট করে দেওয়া হবে।
Buy Bluehost Hosting Now

দেশীয় হোষ্টিং কোম্পানীঃ

আপনার যদি ইন্টারন্যাশনাল কার্ড না থাকে তাহলে আপনি দেশিয় সার্ভিস নিতে পারেন। অনেকে সাপোর্টজনিত সমস্যা থাকার কারনে দেশীয় কোম্পানীগুলি খুব একটা পছন্দ করেন না। তবে বর্তমানে অনেক কোম্পানীই আর্ন্তজাতিকমানের সাপোর্ট দিয়ে থাকে। তাদের মধ্যে কিছু কোম্পানীর নাম দেওয়া হলো।

Exon Host: এটি ৭০% ডিসকাউন্ট দিচ্ছে আপনাকে ব্লাক ফ্রাইডে উপলক্ষে। আপনি অফার নিতে হলে নিচের প্রোমো কোডটি ব্যবহার করুন। কূপন কোডঃ BFCM70OFF
ওয়েবসাইট লিংকঃ https://www.exonhost.com/

বিডিসফটঃ এই দেশীয় কোম্পানীটি আপনাকে সাশ্রয়ী মূল্যে ডোমেইন ও হোষ্টিং সাভিস দিচ্ছে। আপনি চাইলে বিকাশেও পেমেন্ট করতে পারেন।
ওয়েব সাইট লিংকঃ http://bdsoftinc.net/

অনলাইন লানিং ওয়েবসাইটে ডিসকাউন্টঃ

Udemy: সবচেয় জনপ্রিয় ওয়েবসাইট থেকে আপনি বিভিন্ন কিছু শিখতে পারেন। এটি বিখ্যাত একটি ওয়েবসাইট। আপনি চাইলে এখান থেকে ব্লাক ফ্রাইডে উপলক্ষে বিভিন্ন কিছু বিনামূল্যে শিখতে পারেন। এখনি এনরোল করে রাখুন। আর মজা নিন।
নিচের লিংকে ক্লিক করে দেখে নিন অফারসমূহ:
https://www.reddit.com/r/learnprogramming/comments/7dcaii/119_free_udemy_coupons_various_topics/

ব্যাকপ্যাকব্যাং থেকে ফিজিকাল প্রোডাক্ট কিনুনঃ

আপনি চাইলে Amazon ডট কম থেকে আপনি আপনার ফিজিকাল প্রোডাক্ট কিনতে পারেন। Amazon, Bestbuy, Ebay ও যেকোন আমেরিকাভিক্তিক কোম্পানী থেকেও আপনি ফিজিকাল প্রোডাক্ট কিনতে পারেন। ব্লাক ফ্রাইডেতে আপনি ৭৫% পর্যন্ত ছাড় পেতে পারেন। নিচের লিংক থেকে একাউন্ট করে নিতে পারেন।
http://learninbd.com/backpackbang
এই লিংক থেকে আপনি রেজিষ্ট্রেশন করলে ৫০০ টাকা ক্রেডিট পাবেন যা দিয়ে আপনি অর্ডার করতে পারবেন।
অর্ডার কিভাবে করবেন তা নিয়ে একটি ভিডিও রয়েছে আমার আপনি চাইলে তা দেখে নিতে পারেন।
How to Buy Amazon Products From Bangladesh
আপাতত এতটুকই। তবে আপনি এই পেজটি বুকমার্ক করে রাখুন। কারন অনেক ওয়েবসাইটের ডিসকাউন্টের লিংক না পাওয়ার কারনে তা এখনো অন্তর্ভুক্ত করা হয়নি। ব্লাক ফ্রাইডের এর আগের দিন পর্যন্ত যত লিংক পাওয়া যাবে তা এই ব্লগে অন্তভূক্ত করে দেওয়া হবে। আশাকরি আপনাদের ভালো ভালো কিছু তথ্য দিতে পারবো। সবচেয়ে ভালো হয় আপনি যদি ব্লাক ফ্রাইডের আগের দিন এই ব্লাগটি আবার ভিজিট করেন।

ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে কিভাবে সর্বোচ্চ ডিসকাউন্টে পন্য কিনবেন?
5 (100%) 3 votes