নেটেলার থেকে ব্রাক ব্যাংকে উইথড্রো দেওয়ার অভিজ্ঞতা।

বন্ধুরা, আবারো হাজির হলাম একটি গুরুত্বপূর্ন বিষয় নিয়ে। ব্যক্তিগত প্রয়োজনে বর্তমানে নেটেলার ব্যবহার করছি। ডলারগুলি লোকাল মার্কেটে বিক্রি করে দেই। কিন্তু ইন্টারনেট খুজেও আমি কোথাও  ব্যাংকে উইথড্রো দেওয়ার কোন তথ্য পেলাম না। যাই হোক, আমি আমার ব্রাক ব্যাংকে ১০০ ডলারের একটা টেষ্ট উইথড্রো দেই। 12-05-2016 তারিখে। নেটেলার তা প্রসেস করে 20-05-2016 তারিখে।

কিন্তু  5-06-2016 তারিখে প্রায় ১৫ দিন পার হওয়ার পরেও টাকাটা আমার একাউন্টে যোগ হলো না। আমি ব্যাংকে কথা বললে আমাদের “আড়াইহাজার এস.এম.ই” শাখার এক আনাড়ি ব্যাংক কর্মকর্তা স্পষ্ট জানিয়ে দেয় যে, তার কিছুই করার নাই। টাকা না আসলে কিছুই করার নাই। তার নাম খলিলুর রহমান। আসলে ভদ্রলোক রেমিটেন্স সম্পর্কে তেমন ধরানাই রাখেন না।

যাই হোক, আমি ম্যানাজার এর সাথে কথা বললাম। তাকে বুঝিয়ে বললাম যে, আমার  এর আগেও এই ধরনের সমস্যায় পড়তে হয়েছিলো। ইউটিউব থেকে একটা পেমেন্ট পেতে আমাকে কিছু ডকুমেন্ট সাবমিট করতে হয়েছিলো। তিনি বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে তার ‍উর্দ্বতন কর্মকর্তাকে ফোন দেয়।

সেখানে রেমিটেন্স বিভাগের কর্মকর্তার সাথে কথা বলার পর একজন অফিসার আমার একাউন্ট নাম্বার জানতে চায়। তিনিও সমাধান দিতে পারলো না। পরে এক ম্যাডামের সাথে কথা বলার পর তিনি বলেন যে, হ্যা আপনার একাউন্টে 73.83 ইউরো জমা হবে। এখন তা পেন্ডিং অবস্থায় আছে। আপনাকে আগের মতো কিছু ডকুমেন্ট সাবমিট করতে হবে। আমি বিষয়টা আগে থেকেউ জানতাম। তাই কোন ঝামেলা হলো না। আমি যে যে ডকুমেন্ট প্রস্তুত করলাম।

১. আমার পেমেন্ট এর ইনভয়েস এর প্রিন্ট কপি।
২. আমার পেমেন্ট হিষ্ট্রির প্রিন্ট কপি।
৩. ব্যাংক প্রদত্ত সি ফরম পূরন করলাম।
৪. আমার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সংগ্রহ করলাম।

এই চারটা ডকুমেন্ট সাবমিট করার পরদিন আজ 7-06-16 তারিখে আমার টাকা জমা হয়। ডলারে রেট পেয়েছি 74.50 টাকা করে। যাই হোক, একটা নতুন অভিজ্ঞতা নিলাম। আপনারা কেউ ব্যাংকে উইথড্রো দিতে হলে এই ব্লগটি কাজে আসতে পারে।

আপনাদের সুবিধার্থে আমি আমার ডকুমেন্ট গুলির নমুনা দিলাম।

নেটেলার থেকে ব্রাক ব্যাংক উইথড্রো

নেটেলার থেকে ব্রাক ব্যাংক উইথড্রো 2

আপনার লেনদেন নিরাপদ হোক।

আমার ফেসবুকে লিংক: Shamim Hasan

Rate this post